সাত তারিখের আগে সাজেকের রিসোর্ট হোটেল কক্ষ খালি নেই

মূল পাতা / নিউজ / সাত তারিখের আগে সাজেকের রিসোর্ট হোটেল কক্ষ খালি নেই

সাত তারিখের আগে সাজেকের রিসোর্ট হোটেল কক্ষ খালি নেই

সাত তারিখের আগে সাজেকের রিসোর্ট হোটেল কক্ষ খালি নেই

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের রুইলুই পর্যটনকেন্দ্রে ঈদের পরের তিন দিনের জন্য রিসোর্ট-কটেজের সব কক্ষ ইতিমধ্যে বুকিং হয়ে গেছে। আগামী ৫, ৬ ও ৭ মের জন্য এসব কক্ষ ভাড়া নিয়েছেন পর্যটকেরা।

 

 

মেঘের দেশ সাজেক ভ্যালি, রাঙ্গামাটি

 

 

সাত তারিখের আগে সাজেকের রিসোর্ট হোটেল কক্ষ খালি নেই

 

সাজেক পর্যটনকেন্দ্রের রিসোর্ট-কটেজের মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরি লুসাই বলেন, ‘ঈদের ছুটি উপলক্ষে আমাদের রিসোর্ট-কটেজের টানা তিন দিন সব কক্ষ বুকিং হয়ে গেছে। আগামী ৫, ৬ ও ৭ মে সব কক্ষ আগাম বুকিং হয়ে যায়।’

শুধু সাজেক পর্যটনকেন্দ্র নয়, রাঙামাটি শহরের আবাসিক হোটেল-মোটেল ও পর্যটন কমপ্লেক্সের কক্ষগুলোও বুকিং চলছে। গত চার দিনে এসব কক্ষের ৫০ শতাংশ বুকড হয়েছে।

গত চার দিনে রাঙামাটি শহরের বিভিন্ন হোটেল-মোটেলগুলোরও ৫০ শতাংশ বুকিং হয়ে গেছে। পর্যটনের সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাঙামাটি শহরে হোটেল-মোটেল মালিক সমিতির ৫৫টি আবাসিক হোটেল-মোটেল রয়েছে। এসব হোটেলে দৈনিক পাঁচ হাজারের বেশি মানুষ থাকতে পারেন।

সাজেক রিসোর্ট-কটেজ মালিক সমিতির সূত্রে জানা গেছে, সাজেক রুইলুই পর্যটনকেন্দ্রে ১৩০টির মতো রিসোর্ট-কটেজ রয়েছে। এসব কটেজে দৈনিক সাড়ে তিন হাজারের বেশি পর্যটক থাকতে পারবেন। এ ছাড়া বিভিন্ন বাড়ি ও তাঁবুতে অনেক পর্যটক রাত যাপন করেন। আজ রোববার বিকেলে রুইলুই পর্যটনকেন্দ্রে সব রিসোর্ট-কটেজের কক্ষ বুকিং হয়ে যায়।

 

আগামী দুই দিনে ৮০ শতাংশ হোটেল-মোটেলের কক্ষ বুকিং রয়ে যাবে বলে আশা করা হচ্ছে। ২ মে থেকে ৪ মের জন্য বেশি বুকিং পাওয়া যাচ্ছে। এর মধ্যে রাঙামাটি পর্যটন কমপ্লেক্স ও শহরের অন্তত আটটি হোটেল-মোটেল সব কক্ষ বুকিং হয়েছে।

 

Language