সিলেটে এবারের ঈদে দুই লাখ পর্যটকের ভিড়

মূল পাতা / নিউজ / সিলেটে এবারের ঈদে দুই লাখ পর্যটকের ভিড়

সিলেটে এবারের ঈদে দুই লাখ পর্যটকের ভিড়

সিলেটে এবারের ঈদে দুই লাখ পর্যটকের ভিড়

সিলেটে এবারের ঈদে দুই লাখ পর্যটকের ভিড়

কেমন আছেন সবাই জানি ভালোই আছেন। সিলেটে পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে পর্যটনকেন্দ্রগুলোয় পর্যটকদের ভিড় থাকবে বলে আশা করা হচ্ছে।

ঈদের পরের চারদিনে (বুধ থেকে শনিবার) প্রতিদিন স্থানীয় পর্যটকসহ গড়ে দুই লাখ পর্যটক সিলেটের পর্যটন কেন্দ্রগুলোতে আসবেন বলে আশা করা হচ্ছে।

তার মতে, চার দিনে গড়ে আট লাখ পর্যটকের সমাগম হবে। সিলেটের পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায় প্রায় ১০০ কোটি টাকার ব্যবসা হবে বলে আশা করা হচ্ছে।

শ্রীমঙ্গল দর্শনীয় স্থান ভ্রমণ

 

পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ী ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, জাফলং, সাদাপাথর, বিছনাকান্দি, রাতারগুল, পান্তুমাইসহ বিভিন্ন চা বাগান, পাহাড় ও ঝর্ণা দেখতে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা ভিড় করবেন।

বছরের সব সময়েই পর্যটকদের ঢল সিলেটে, তবে বর্ষা মৌসুমে পর্যটকদের ঢল নামে। আপনার নিজের সৌন্দর্য একত্রিত করুন. এ ছাড়া শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মাজারগুলোও পর্যটকে ঠাসা।

এছাড়া ঈদের ছুটিতে সিলেটের রিসোর্টগুলোতেও ঘুরবেন স্থানীয় পর্যটকরা। সব মিলিয়ে ঈদের পরের চার দিনে রিসোর্টগুলোতে আট লাখ পর্যটকের উপস্থিতিতে ১০০ কোটি টাকার ব্যবসা হওয়ার আশা প্রকাশ করেছেন অনেকে।

সিলেটের হোটেল ও মোটেল ব্যবসায়ীরা বলছেন, ঈদের পরদিন থেকেই পর্যটকরা হোটেল বুকিং করছেন। এর মধ্যে সিলেটের ৮৫ শতাংশ হোটেল-মোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে। যারা হোটেল বুক করেন তারা ঈদের দুই-চার দিন পর বুকিং দেন। কিছু হোটেল থেকে পরিবহন ব্যবস্থাও নিশ্চিত করা হয়েছে।

সিলেটে এবারের ঈদে দুই লাখ পর্যটকের ভিড়

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা ও গণমাধ্যম) মো. লুৎফর রহমান বলেন, ঈদে পর্যটকদের হয়রানি কমাতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। জনসমাগমের স্থান চিহ্নিত করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

সিলেটের জেলা প্রশাসক মো. মুজিবুর রহমান জানান, ঈদ-পরবর্তী ছুটিতে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। সিলেট মহানগর ও জেলায় ট্যুরিস্ট পুলিশ ও জেলা পুলিশের সমন্বয়ে গঠিত টহল দলের সংখ্যা বৃদ্ধি করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ ছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাদেরও সমন্বয়ের নির্দেশ দেওয়া হয়। রিসোর্টে বিপজ্জনক স্থান চিহ্নিত করার জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে এবং পর্যটকদের সতর্ক করার জন্য লাল পতাকা বা দিকনির্দেশক বোর্ড লাগানো হয়েছে।

 

আরো নতুন খবর পেতে সাথেই থাকুন।

Language