গুলিয়াখালী সমুদ্র সৈকত, চট্রগ্রাম

মূল পাতা / দর্শনীয় স্থান / চট্টগ্রাম / চট্টগ্রাম / গুলিয়াখালী সমুদ্র সৈকত, চট্রগ্রাম

গুলিয়াখালী সমুদ্র সৈকত, চট্রগ্রাম

প্রকাশকালঃ May 16, 2020

কৃতজ্ঞতায়ঃ মোঃ তানভির হোসেন তুফান

গুলিয়াখালি সৈকতকে ভিন্নতা দিয়েছে সবুজ গালিচার বিস্তৃত ঘাস। সাগরের পাশে সবুজ ঘাসের উন্মুক্ত প্রান্তর নিশ্চিতভাবেই আপনার চোখ জুড়াবে। বীচের পাশে সবুজ ঘাসের এই মাঠে প্রাকৃতিক ভাবেই জেগে উঠেছে আঁকা বাঁকা নালা। এইসব নালায় জোয়ারের সময় পানি ভরে উঠে। চারপাশে সবুজ ঘাস আর তারই মধ্যে ছোট ছোট নালায় পানি পূর্ণ এই দৃশ্য যে কাউকে মুগ্ধ করবে। অল্প পরিচিত এই সৈকতে মানুষজনের আনাগোনা কম বলে আপনি পাবেন নিরবিলি পরিবেশ। সাগরের এত ঢেউ বা গর্জন না থাকলেও এই নিরবিলি পরিবেশের গুলিয়াখালি সমুদ্র সৈকত আপনার কাছে ধরা দিবে ভিন্ন ভাবেই। চাইলে জেলেদের বোটে সমুদ্রে ঘুরে আসতে পারেন। এক্ষেত্রে বোট ঠিক করতে দরদাম করে করে নিতে হবে।

অনেক সুন্দর মাঠ আছে,ফুটবল নিলে টার্ফ এর ফিলিং পাবেন। জেলেদের বোটে করে সমুদ্রেও ঘুরতে পারবেন, ২০০০ টাকাতেই ঘুরে আসা যাবে।

ঢাকা থেকে দূরত্ব

২২৩ কিলোমিটার

যাতায়াত

ঢাকা থেকে চট্রগ্রাম গামী যে কোন বাসে করেই যেতে পারবেন সীতাকুন্ড। এসি ও নন এসি এইসব বাসের ভাড়া ৪২০-১০০০ টাকা। ]
ঢাকা থেকে সীতাকুন্ড মেইল ট্রেনে করেও যেতে পারবেন। সেক্ষেত্রে  ভাড়া লাগবে ১২০ টাকা। আর এই একটি মাত্র ট্রেন সরাসরি সীতাকুণ্ড থামে ।আর যদি  সেক্ষেত্রে ভাড়া লাগবে ২৬৫ টাকা। এবং ফেনী স্টেশনে নামতে হবে। এরপর স্টেশন থেকে অটোটে করে ফেনীর মহিপাল  যেতে হবে জনপ্রতি ১৫ টাকা ভাড়া দিয়ে। সেখান থেকে লোকাল বাসে করে জনপ্রতি ৪০-৬০ টাকা ভাড়া দিয়ে সীতাকুণ্ড নামতে হবে। এরপর সীতাকুণ্ড বাজার থেকে সিএনজি রিজার্ভ নিবে ৩০০ টাকা।

যানবাহনের সময়সূচি

যেসকল বাস চলা চল করেঃ

  • হানিফ
  • শ্যামলী
  • এনা
  • লন্ডন এক্সপ্রেস
  • গ্রিন লাইন
  • স্টার লাইন
  • ইকোনো
  • ইউনিক ইত্যাদি।

প্রায় সব সময় গাড়ি পাওয়া যায়।

বিশেষ খাবার

থাকতে চাইলে সীতাকুণ্ড বাজারে সাইমুন এবং সৌদিয়া হোটেলে থাকতে পারবেন। সাইমুনে ৩০০ থেকে ৬০০ টাকায় রুম পাবেন আর সৌদিয়ায় রুম পেতে আপনাকে গুনতে হবে ৬০০ থেকে ১৬০০ টাকা।

হোটেল

  • সৌদিয়া হোটেল
    01991-787979

সাবধানতা

ভ্রমণকে নিরাপদ করতে প্রয়োজনে ট্যুরিস্ট পুলিশের সাহায্য নিন। ভ্রমণ স্থানকে ময়লা ফেলে নোংরা করবেন না। নিজে পরিষ্কার পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন হোন এবং অন্যকে সচেতন করার চেষ্টা করুন।

ভিডিও

খরচ পর্যালোচনা

যাওয়া আসা ২০০০ থেকে ৩০০০ টাকা।

উপরের তথ্য সম্পর্কে মতামত দিন, কোন তথ্য ভুল থাকলে ধরিয়ে দেওয়ার জন্য অগ্রিম ধন্যবাদ।
Language